ঢাকা, শনিবার, ৪ মে, ২০২৪

দশ ম্যাচ পর হারলো লিভারপুল

টানা দশ ম্যাচ অপরাজিত থেকে ইতিবাচকভাবে বছর শেষ করার আশায় ছিল ইংল্যান্ডের ক্লাব লিভারপুল। কিন্তু বছরের শেষ ম্যাচেই তারা পেলো হতাশাজনক পরাজয়। একের পর এক সুযোগ মিসের মাশুল দিয়ে লেস্টার সিটির কাছে ১-০ গোলে হেরেই গেছে তারা।


মঙ্গলবার রাতে লেস্টারের ঘরের মাঠ কিং পাওয়ার স্টেডিয়ামে খেলতে গিয়ে দারুণ সব সুযোগ পেয়েছিল লিভারপুল। কিন্তু কোনোটিই কাজে লাগাতে পারেনি তারা। উল্টো ৫৯ মিনিটের সময় গোল করে ইএফএল কাপে লিভারপুলের কাছে হারের প্রতিশোধ নিয়েছে লেস্টার।


পুরো ম্যাচে ৬৫ শতাংশ সময় বলের দখল রেখেছিল অলরেডরা। গোলের জন্য শট করেছে অন্তত ২১টি, যার মধ্যে ৪টি ছিল লক্ষ্য বরাবর। কিন্তু মেলেনি সুফল। অন্যদিকে সারা ম্যাচে মাত্র একটি শট লক্ষ্যে রেখে তাতেই গোল আদায় করে নিয়েছে ব্রেন্ডন রজার্সের শিষ্যরা।


লিভারপুলের সামনে সবচেয়ে ভালো সুযোগ এসেছিল ম্যাচের ১৬ মিনিটের মাথায়। ডি-বক্সের মধ্যে সালাহকে ফাউল করেছিলেন লেস্টারের উইনফ্রেড এনডিডি। যার ফলে পেনাল্টি পেয়ে যায় ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। কিন্তু সেটি কাজে লাগাতে পারেনি তারা।


তারকা ফরোয়ার্ড মোহামেদ সালাহর স্পট কিক ঝাঁপিয়ে ঠেকান লেস্টার গোলরক্ষক ক্যাসপার স্মাইকেল। ফিরতি বলে হেড করেন সালাহ, ফিরে আসে ক্রসবারে লেগে। সেই বলে শট নেন জর্ডান হেন্ডারসন, কিন্তু লক্ষ্যে রাখতে পারেননি তিনি। ফলে হতাশায় ডুবতে হয় লিভারপুলকে।


প্রথমার্ধে সালাহর আরও একটি প্রচেষ্টা ঠেকিয়ে দেন লেস্টার গোলরক্ষক। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৯ মিনিটের সময় খেলার ধারার বিপরীতে গোল করে দলকে এগিয়ে দেন বদলি হিসেবে নামা লেস্টারের উইঙ্গার আদেমালো লুকম্যান। যা নিশ্চিত করে দেয় লেস্টারের জয়।


এই পরাজয়ের পরেও অবশ্য টেবিলের দ্বিতীয় স্থান ধরে রেখেছে লিভারপুল। লিগের অর্ধেক অর্থাৎ ১৯ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৪১ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ২৫ পয়েন্ট নিয়ে আট নম্বরে রয়েছে লেস্টার। শীর্ষে থাকা ম্যান সিটির ঝুলিতে রয়েছে ১৯ ম্যাচে ৪৭ পয়েন্ট।

ads

Our Facebook Page